পেকুয়ার ৮ সড়ক চলাচল অনুপযোগী

কক্সবাজারের পেকুয়া উপজেলার অভ্যন্তরীণ ৮টি সড়ক চলাচল অনুপযোগী হয়ে পড়েছে। দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় এসব সড়ক বেহাল।

এ ছাড়া গত বর্ষা মৌসুমে বন্যায় লণ্ডভণ্ড হয়েছে শিলখালী ইউনিয়নের দুটি সড়ক। এসব সড়ক সংস্কারের দাবি জানিয়েছেন এলাকাবাসী।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, পেকুয়া উপজেলার কাটাফাঁড়ি ব্রিজ-উজানটিয়ার করিমদাদ মিয়ার ঘাট সড়ক, পূর্ব গোয়াখালী-ছিরাদিয়া সড়ক, শিলখালীর কাছারি মোড়া-বারবাকিয়া সওদাগর হাট সড়ক, বারবাকিয়ার ফাঁসিয়াখালী-মৌলভীবাজার সড়ক, মগনামার ফুলতলা স্টেশন-কাজির মার্কেট সড়ক, পেকুয়ার মৌলভীপাড়া-বারবাকিয়া বাজার সড়ক, পশ্চিম গোয়াখালী রাবার ড্যাম-জালিয়াখালী সড়ক, টৈটং বাজার-বাঁশখালী সড়ক বর্তমানে চলাচল অনুপযোগী হয়ে পড়েছে। এসব বেহাল সড়ক দিয়ে যান চলাচল তো দূরের কথা হাঁটাও কষ্টসাধ্য। পূর্ব গোয়াখালী এলাকার সাবেক ইউপি সদস্য মোঃ শাহজাহান জানান, পূর্ব গোয়াখালী সড়কটি গত এক যুগ ধরে সংস্কার করা হচ্ছে না। গত সরকারের সময়ে পেকুয়ায় ব্যাপক উন্নয়ন হলেও এ সড়কটিতে উন্নয়নের ছোঁয়া লাগেনি।
এলজিইডির পেকুয়া উপজেলা প্রকৌশলী মোল্লা আবুল কালাম আজাদ জানিয়েছেন, বর্তমানে কয়েকটি সড়কের সার্ভে চলছে। শিগগিরই এসব সড়ক সংস্কারের ব্যবস্থা করা হবে।
উজানটিয়া ইউনিয়নের সোনালী বাজার এলাকার ওসমান গণি, নুরুল আজিম, ফেরাসিঙ্গা পাড়ার মীর মোহাম্মদ নাছির উদ্দিন জানান, এখানে কোনো স্বাস্থ্য কমপ্লেক্স না থাকায় যে কোনো রোগীকে উপজেলা সদরে নিয়ে যেতে হয়। তার ওপর রাস্তার নাজুক অবস্থার কারণে এখানে কোনো প্রকার যানবাহন পাওয়া যায় না। তার জন্য দায়ী এই ভাঙাচোরা রাস্তা। এদিকে গত অর্থবছরে চকরিয়া পেকুয়ার বিশেষ দায়িত্বপ্রাপ্ত সংসদ সদস্য সাফিয়া খাতুন উজানটিয়ার সোনালী বাজার থেকে উজানটিয়া স্টিমার ঘাট পর্যন্ত সড়কের সংস্কার কাজের জন্য প্রায় ৭৮ লাখ টাকা বরাদ্দ দেয়।
পেকুয়া এলজিইডির উপ-সহকারী প্রকৌশলী হারু কুমার পাল জানান, পেকুয়া বাজার থেকে আরবশাহ বাজার, চড়াপাড়া থেকে বারবাকিয়া সওদাগর হাট, মগনামার আরএসডি থেকে উচ্চ বিদ্যালয়, কাটাফাঁড়ি থেকে সোনালী বাজার সড়কের সার্ভে চলছে। শিগগিরই ঊর্ধ্বতন কর্মকর্তারা এসব সড়ক পরিদর্শন করবেন।
এ বিষয়ে পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুর-ই-খাজা আলামিন বলেন, অতিরিক্ত লবণবোঝাই নিয়ে ট্রাক আসা যাওয়ার কারণে মগনামার সড়কগুলো নষ্ট হচ্ছে। পেকুয়ার অভ্যন্তরীণ সড়কগুলোর বেহাল অবস্থার বিষয়ে ঊর্ধ্বতন মহলকে অবহিত করা হয়েছে।
Share on Google Plus

প্রতিবেদনটি পোষ্ট করেছেন: Unknown

a Bengali Online News Magazine by Selected News Article Combination.... একটি বাংলা নিউজ আর্টিকেলের আর্কাইভ তৈরীর চেষ্টায় আমাদের এই প্রচেষ্টা। বাছাইকৃত বাংলা নিউজ আর্টিকেলের সমন্বয়ে একটি অনলাইন নিউজ ম্যাগাজিন বা আর্কাইভ তৈরীর জন্য এই নিউজ ব্লগ। এর নিউজ বা আর্টিকেল অনলাইন Sources থেকে সংগ্রহকরে Google Blogger এর Blogspotএ জমা করা একটি সামগ্রিক সংগ্রহশালা বা আর্কাইভ। এটি অনলাইন Sources এর উপর নির্ভরশীল।
    Blogger Comment
    Facebook Comment